৫ জানুয়ারি গণতন্ত্রের বিজয় দিবস উপলক্ষে কর্মসূচি

বাংলাদেশ আওয়ামী লীগ ২০১৪ সালের ৫ জানুয়ারির দশম জাতীয় সংসদ নির্বাচনের ৩য় বর্ষপূর্তির দিনে দেশব্যাপী আগামীকাল ৫ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার ‘‘গণতন্ত্রের বিজয় দিবস” উদযাপন করবে। এই উপলক্ষে সংগঠনের জেলা, মহানগর, উপজেলা ও থানা পর্যায়ে সমাবেশ ও বিজয় র‌্যালী অনুষ্ঠিত হবে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে আগামীকাল ৫ জানুয়ারি ২০১৭ বৃহস্পতিবার অপরাহ্ন ৩টায় রাজধানী ঢাকার রাসেল স্কয়ারে বাংলাদেশ আওয়ামী লীগ ঢাকা মহানগর উত্তর এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউ প্রাঙ্গণে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে সমাবেশ ও বিজয় র‌্যালী অনুষ্ঠিত হবে।

রাসেল স্কয়ারের সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি একেএম রহমতউল্লাহ এমপি। সমাবেশে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতিম-লীর সদস্য বেগম মতিয়া চৌধুরী এমপি, লে. কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান এমপি, যুগ্ম-সাধারণ সম্পাদক ডা. দীপু মণি এমপি, জাহাঙ্গীর কবির নানক এমপি ও দপ্তর সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ। সভা পরিচালনা করবেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ সাদেক খান।

২৩ বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয় প্রাঙ্গণে সমাবেশে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আবুল হাসনাত। সমাবেশে বক্তব্য রাখবেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি, বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু এমপি, ড. মোঃ আব্দুর রাজ্জাক এমপি ও যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি। সভা পরিচালনা করবেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ শাহে আলম মুরাদ।

উল্লিখিত সমাবেশে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন। এছাড়াও বাংলাদেশ আওয়ামী লীগের সকল জেলা, মহানগর, উপজেলা ও থানাসমূহে ৫ জানুয়ারির অনুরূপ কর্মসূচি পালন করবে। দেশব্যাপী এই কর্মসূচিতেও বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ অংশগ্রহণ করবেন।

ওবায়দুল কাদের এমপি’র আহ্বান
বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি আজ এক বিবৃতিতে ‘‘গণতন্ত্রের বিজয় দিবস” উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ ঘোষিত কর্মসূচি যথাযথভাবে পালনের জন্য দেশের সকল জেলা, মহানগর, উপজেলা ও থানা আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের প্রতি আহ্বান জানিয়েছেন। একইসাথে দেশের সর্বস্তরের জনগণকে গণতন্ত্রের বিজয়ের এই ঐতিহাসিক দিনটি উৎসবমুখর পরিবেশে উদযাপনের জন্য বিনীত অনুরোধ জানিয়েছেন।

তারিখ : ৪ ডিসেম্বর ২০১৬
প্রেস বিজ্ঞপ্তি

TOP