বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ই মার্চের ভাষণের ইউনেস্কো কর্তৃক স্বীকৃতি উপলক্ষে আওয়ামী লীগের কর্মসূচি

জাতিসংঘ শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো) কর্তৃক সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি স্বাধীন বাংলাদেশের প্রতিষ্ঠাতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ বিশ্ব ঐতিহ্যের দলিল (ওয়ার্ল্ডস ডকুমেন্টারি হেরিটেজ) হিসেবে স্বীকৃতি প্রদান উপলক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ সারাদেশে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে। গতকাল ১ নভেম্বর বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি জননেত্রী শেখ হাসিনা এমপি’র ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে অনুষ্ঠিত সম্পাদকম-লীর এক জরুরি সভায় এই কর্মসূচি গ্রহণ করা হয়।

সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি।

কর্মসূচি
৩ নভেম্বর ২০১৭ শুক্রবার : বঙ্গবন্ধু ভবনে জমায়েত এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ।
৪ নভেম্বর ২০১৭ শনিবার : দেশব্যাপী বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণ সম্প্রচার ও সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানে র‌্যালী।
৫ নভেম্বর ২০১৭ রবিবার : সারাদেশের মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডায় বিশেষ দোয়া প্রার্থনা।
৬ নভেম্বর ২০১৭ সোমবার : রাজধানী ঢাকা ব্যাতীত সারাদেশে আনন্দ শোভাযাত্রা (বিকাল)।
৭ নভেম্বর ২০১৭ মঙ্গলবার : দেশব্যাপী আলোচনা সভা ও সেমিনারের আয়োজন।
৮ নভেম্বর ২০১৭ বুধবার : সারাদেশে সাংষ্কৃতিক অনুষ্ঠানের আয়োজন।
১৮ নভেম্বর ২০১৭ শনিবার : দুপুর ২:৩০ মি. বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চ ভাষণের স্মৃতি-বিজড়িত সোহরাওয়ার্দী উদ্যানে (রেসকোর্স ময়দান) নাগরিক সমাবেশ।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এমপি’র আহ্বান

বাংলাদেশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বাংলাদেশ আওয়ামী লীগ ঘোষিত কর্মসূচি সারাদেশের প্রতিটি জেলা, মহানগর, উপজেলা, থানা, পৌর, ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ে পালনের জন্য আওয়ামী লীগের সহযোগী, ভ্রাতৃপ্রতিম সংগঠনসহ সর্বস্তরের জনগণের প্রতি বিনীত অনুরোধ জানিয়েছেন।

প্রেস বিজ্ঞপ্তি (সংশোধনী)

তারিখ: ২ নভেম্বর ২০১৭

 

TOP